শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ৬:১৯
শিরোনাম :
৬ হাজার কোটি টাকা ছাড়িয়েছে ফ্লেক্সিবল প্যাকেজিংয়ের বাজার প্রতিবছরের ন্যয় এবারও শুরু হচ্ছে প্লাস্টিক, প্রিন্টিং, প্যাকেজিং (IPF) মেলা। সাফিউস সামি আলমগীর জিতেছেন এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড প্লাস্টিক ধ্বংসের উপাদান প্রকৃতিতে পাওয়া গেল দূষণরোধে বান্দরবানে এবার প্লাস্টিক বোতলের নৌকা! বাংলাদেশে প্লাস্টিক শিল্পের বিকাশের বিশাল সম্ভাবনা রয়েছে – বেঙ্গল ডিরেক্টর পরিবেশের সুরক্ষায় প্লাস্টিকপণ্য পুনঃব্যবহার বা রিসাইক্লিংয়ে জোর দিচ্ছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল মান নিয়ন্ত্রনে টেস্টিং মেশিন প্লাস্টিক শিল্প উন্নয়নে টাস্কফোর্স গঠন করা যেতে পারে: মুখ্য সচিব পরিবেশবান্ধব বায়োডিগ্রেডেবল পলিথিন
বায়ো প্লাস্টিকের উদ্ভাবন

বায়ো প্লাস্টিকের উদ্ভাবন

গাজীপুর মহানগর কাশিমপুর থানাধীন ৫ নং ওয়ার্ডের ভাড়াটিয়া। ব্রাহ্মণবাড়িয়ার কুতুবউদ্দিনের স্ত্রী গার্মেন্টসকর্মী ফারজানা জান্নাত ছবি (৩২) থাকতেন গাজীপুরের ৫ নম্বর ওয়ার্ডে। করোনার উপসর্গ নিয়ে মারা গেলে দূরে সরে যান পাড়া-প্রতিবেশীরা। মরদেহ দাফন করার জন্য কেউই এগিয়ে আসে না।

এ খবর যায় গাজীপুর সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব এ্যাডঃ মোঃ জাহাঙ্গীর আলমের কানে। তৎক্ষণাত তিনি নির্দেশ দেন স্থানীয় কাউন্সিলর মোঃ দবির উদ্দিন সরকারকে।এরপর প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী নিশ্চিত করে মেয়রের নেতৃত্বে কাউন্সিলর এবং স্থানীয় নেতাকর্মীরা ফারজানার মরদেহ দাফনের ব্যবস্থা করেন ভোরে ।

এ ঘটনায় গাজীপুরের ৫ নম্বর ওয়ার্ডে মেয়রের প্রশংসা ছড়িয়ে পড়ে। রোববার ভোরে এ মরদেহ দাফন করা হয় বলে জানা গেছে।স্থানীয় সূত্রে জানা যায়, ফারজানা জান্নাত ছবির তিন বছর বয়সী একটি কন্যা সন্তান রয়েছে। স্বামী এবং কন্যাসহ ৫ নম্বর ওয়ার্ডে বসবাস করতেন। শনিবার দিনগত রাতে তিনি মারা যান। মৃত্যুর আগে তার জ্বর, শ্বাসকষ্টসহ করোনাভাইরাসের বিভিন্ন উপসর্গ ছিল।

শেয়ার করুন





Translate Site »