শুক্রবার | ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ভোর ৫:০২
শিরোনাম :
প্লাস্টিক আবিষ্কারের সংক্ষিপ্ত ইতিহাস দেশের ৫ হাজার কারখানায় প্লাস্টিক বর্জ্য রিসাইকেল করা হচ্ছে বাংলাদেশের প্লাস্টিক পণ্য রপ্তানির পরিমাণ ১৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে ঢাকায় রাস্তা নির্মাণ করা হলো প্লাস্টিক বর্জ্য দিয়ে! পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিংয়ের ইপিএস (আরনিং পার শেয়ার) বৃদ্ধি পেয়েছে DAH BAH ৬০ বছরের অভিজ্ঞতা নিয়ে ফ্লেক্সিবল প্যাকেজিং মেশিনারির সাথে কাজ করে যাচ্ছে প্লাস্টিক শিল্পের জন্য একটি ইতিবাচক ভবিষ্যত প্লাস্টিকের ইতিহাস ও উপকারিতা ইন্টারন্যাশনাল প্লাস্টিক, প্রিন্টিং এবং প্যাকেজিং মেলা (IPF) প্রতিবছরের মতো এবারও সফলভাবে অনুষ্ঠিত হয়েছে ৮ম বারের মত ‘‘লিমরা’’ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ লেদার এবং ফুটওয়্যার মেলা ২০২৪
পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিংয়ের ইপিএস (আরনিং পার শেয়ার) বৃদ্ধি পেয়েছে

পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিংয়ের ইপিএস (আরনিং পার শেয়ার) বৃদ্ধি পেয়েছে

হাইকোর্টের নির্দেশনা এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের অনুমোদনের ভিত্তিতে পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং কোম্পানির সঙ্গে মাগুরা পেপার মিলসের শিল্প প্রকল্প একীভূত হয়েছে। একীভূত হওয়ার পূর্বে কোম্পানির পরিশোধিত মূলধন ছিল ১০ কোটি ৪৪ লাখ ৯৬ হাজার টাকা। একীভূত হওয়ার পর এটি বেড়ে ২৯ কোটি ৬০ লাখ ৩৩ হাজার ৭৮০ টাকা হয়েছে।

পরিশোধিত মূলধন বৃদ্ধির ফলে আর্থিক প্রতিবেদনের তুলনামূলক চিত্র বর্তমান বর্ধিত মূলধনের ভিত্তিতে প্রকাশ করার নিয়ম রয়েছে।

এই পরিস্থিতিতে, কোম্পানির তৃতীয় প্রান্তিক (জুলাই থেকে মার্চ) ইপিএস হয়েছে ২.২৬ টাকা, যা পূর্ববর্তী বছরের একই সময়ের ইপিএস ১.০৭ টাকার তুলনায় বেড়েছে ১.১৯ টাকা বা ১১১ শতাংশ। পূর্ববর্তী পরিশোধিত মূলধন বা শেয়ার অনুযায়ী চলতি তৃতীয় প্রান্তিকের (জুলাই থেকে মার্চ) তুলনামূলক ইপিএস হতো ৬.৪০ টাকা, যার বিপরীতে পূর্ববর্তী বছরে একই সময়ে ইপিএস ছিল ৩.০৪ টাকা। এ ক্ষেত্রেও ইপিএস বেড়েছে ৩.৩৬ টাকা বা ১১১ শতাংশ।

চলতি তৃতীয় প্রান্তিকে কোম্পানির রেভিনিউ হয়েছে ৬৭.৭৬ কোটি টাকা এবং নিট মুনাফা হয়েছে ৬.৬৯ কোটি টাকা। আগের বছরের একই সময়ে রেভিনিউ ছিল ৩৫.৭৩ কোটি টাকা এবং নিট মুনাফা ছিল ৩.১৭ কোটি টাকা। অর্থাৎ, রেভিনিউ বেড়েছে ৩২.০৩ কোটি টাকা বা ৯০ শতাংশ এবং নিট মুনাফা বেড়েছে ৩.৫১ কোটি টাকা বা ১১১ শতাংশ।

শেয়ার করুন





Translate Site »