শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ভোর ৫:৫১
শিরোনাম :
৬ হাজার কোটি টাকা ছাড়িয়েছে ফ্লেক্সিবল প্যাকেজিংয়ের বাজার প্রতিবছরের ন্যয় এবারও শুরু হচ্ছে প্লাস্টিক, প্রিন্টিং, প্যাকেজিং (IPF) মেলা। সাফিউস সামি আলমগীর জিতেছেন এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড প্লাস্টিক ধ্বংসের উপাদান প্রকৃতিতে পাওয়া গেল দূষণরোধে বান্দরবানে এবার প্লাস্টিক বোতলের নৌকা! বাংলাদেশে প্লাস্টিক শিল্পের বিকাশের বিশাল সম্ভাবনা রয়েছে – বেঙ্গল ডিরেক্টর পরিবেশের সুরক্ষায় প্লাস্টিকপণ্য পুনঃব্যবহার বা রিসাইক্লিংয়ে জোর দিচ্ছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল মান নিয়ন্ত্রনে টেস্টিং মেশিন প্লাস্টিক শিল্প উন্নয়নে টাস্কফোর্স গঠন করা যেতে পারে: মুখ্য সচিব পরিবেশবান্ধব বায়োডিগ্রেডেবল পলিথিন
ঢাকা ইপিজেডে বিদেশি শিল্প প্রতিষ্ঠান অধিগ্রহণ করল লাবিব গ্রুপ

ঢাকা ইপিজেডে বিদেশি শিল্প প্রতিষ্ঠান অধিগ্রহণ করল লাবিব গ্রুপ

টেক্সটাইল শিল্প ও ব্যবসায়ের ক্রমবর্ধমান উন্নয়ন ও সম্প্রসারণের অংশ হিসেবে ঢাকা ইপিজেডে অবস্থিত একটি স্পিনিং মিলসহ ডাইং ফ্যাক্টরি অধিগ্রহণ করেছে লাবিব গ্রুপ।

প্রতিষ্ঠানটির নাম কুং কেং টেক্সটাইল (বাংলাদেশ) কোং লিমিটেড।
এটি তাইওয়ান বেজড্ একটি বহুজাতিক কোম্পানি যা গত ২৭ বছর ধরে ঢাকা ইপিজেডে অত্যন্ত সুনামের সঙ্গে টেক্সটাইল পণ্য উৎপাদন ও ব্যবসা পরিচালনা করে আসছে। এটি বাংলাদেশের অন্যতম প্রধান একটি (সিনথেটিক/এ্যাক্রিলিক) স্পিনিং মিল সমেত ডাইং ফ্যাক্টরি এবং শতভাগ রপ্তানিমুখী একটি শিল্প প্রতিষ্ঠান।
সোমবার (৯ মে) সকালে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের প্রধান কার্যালয়ে একটি আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এর শেয়ার ট্রান্সফার অনুষ্ঠিত হয়।
এ সময় লাবিব গ্রুপের পক্ষে উপস্থিত ছিলেন এর চেয়ারম্যান সালাউদ্দিন আলমগীর সিআইপি, ভাইস-চেয়ারম্যান মিসেস সুলতানা জাহান সিআইপি ও উপ-ব্যবস্থাপনা পরিচালক পঙ্কজ কুমার কর্মকারসহ অন্যান্য কর্মকর্তারা এবং কুং কেং টেক্সটাইল (বাংলাদেশ) কোং লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন এর ব্যবস্থাপনা পরিচালক লিন ফেং ফু, পরিচালক সিয়েহ ইয়াং চিন ও নির্বাহী পরিচালক তপন কুমার মজুমদার।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক, প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয়সহ বিভিন্ন পর্যায়ের পরিচালকরা এবং অডিট ফার্ম ও রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
উল্লেখ্য, লাবিব গ্রুপ বাংলাদেশের অন্যতম প্রধান একটি গ্রুপ অব কোম্পানিজ যার রয়েছে সোয়েটার, ডাইং, ব্যাংকিং, লিজিং, ইলেকট্রনিক্স, আইটি, প্যাকেজিং, পোলট্রি, ফিশারীজ ও ক্যাটল ফার্মসহ বেশ কিছু অঙ্গ প্রতিষ্ঠান। এটি একটি ক্রমবর্ধমান গ্রুপ অব কোম্পানিজ যা বৈদেশিক মুদ্রা অর্জন ও কর্মসংস্থান সৃষ্টিসহ বাংলাদেশের জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

সূত্র: BANGLA NEWS24.com

শেয়ার করুন





Translate Site »