সোমবার | ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১২:১১
শিরোনাম :
DAH BAH ৬০ বছরের অভিজ্ঞতা নিয়ে ফ্লেক্সিবল প্যাকেজিং মেশিনারির সাথে কাজ করে যাচ্ছে প্লাস্টিকের জন্য একটি ইতিবাচক ভবিষ্যত প্লাস্টিকের ইতিহাস ও উপকারিতা ইন্টারন্যাশনাল প্লাস্টিক, প্রিন্টিং এবং প্যাকেজিং মেলা (IPF) প্রতিবছরের মতো এবারও সফলভাবে অনুষ্ঠিত হয়েছে ৮ম বারের মত ‘‘লিমরা’’ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ লেদার এবং ফুটওয়্যার মেলা ২০২৪ বায়ো-ডিগ্রেডেবল প্লাস্টিক প্যাকেজিং পরিবেশবান্ধব সরকারের প্লাস্টিক খাতে ১৫% বছরে প্রবৃদ্ধির লক্ষ্য সাফিউস সামি আলমগীর জিতেছেন এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড প্লাস্টিক ধ্বংসের উপাদান প্রকৃতিতে পাওয়া গেল দূষণরোধে বান্দরবানে এবার প্লাস্টিক বোতলের নৌকা!
ইন্টারন্যাশনাল প্লাস্টিক, প্রিন্টিং এবং প্যাকেজিং মেলা (IPF) প্রতিবছরের মতো এবারও সফলভাবে অনুষ্ঠিত হয়েছে

ইন্টারন্যাশনাল প্লাস্টিক, প্রিন্টিং এবং প্যাকেজিং মেলা (IPF) প্রতিবছরের মতো এবারও সফলভাবে অনুষ্ঠিত হয়েছে

গত ২৪, ২৫, ২৬ ও ২৭ জানুয়ারি ২০২৪ইং এ আন্তর্জাতিক প্লাস্টিক, প্রিন্টিং এবং প্যাকেজিং মেলা জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এই মেলায় দেশ বিদেশের অনেক ছোটবড় প্রতিষ্ঠান অংশগ্রহন করেছে। কেউ মেশিনারি, কেউ প্যাকেজিং, কেউ তাদের নিজেদের প্লাস্টিক, প্যাকেজিং এর নিজস্ব পণ্য প্রদর্শন করেছে। এটি এমন একটি মেলা যেখানে ছোটবড় সব কোম্পানির মিলনমেলা বলা চলে। বাংলাদেশ থেকে যারা মেলায় অংশগ্রহন করেছে তাদের মধ্যে অন্যতম হচ্ছে- পিপিনিউজ.কম, পিপিজবসবিডি.কম, আকিজ গ্রুপ, প্রাণ গ্রুপ, রেডমিন, হাতিম পলিমার, এন পলি, কালারপ্লাস, পলিসেল, ওয়ালটন  এর মতো আরও অনেকে প্রতিষ্ঠান।

ইন্টারন্যাশনাল প্লাস্টিক, প্রিন্টিং এবং প্যাকেজিং মেলা প্রতিবছর বাংলাদেশে সফলভাবে অনুষ্ঠিত হয়ে থাকে। এবারও তার ব্যতিক্রন হয়নি। স্থানীয় বৃহৎ শিল্প প্রতিষ্ঠান এবং বিদেশী বিভিন্ন কোম্পানি এই মেলায় অংশগ্রহন করেছে। দক্ষিণ এশিয়ার অন্যতম পেশাদার এবং বৃহত্তম প্রদর্শনী এই মেলা। এই মেলাটি শুধুমাত্র প্লাস্টিকের প্রয়োগ বাড়ায় না, প্লাস্টিক, মুদ্রণ এবং প্যাকেজিং খাতে বিনিয়োগ, বাজারের আকার এবং রপ্তানি বাড়াতেও সাহায্য করে।

গত বছরের ন্যয় এবছরও আইপিএফ মেলায় অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, বাংলাদেশ, চীন, মিশর, হংকং, ভারত, ইন্দোনেশিয়া, ইতালি, জাপান, পাকিস্তান, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভিয়েতনামসহ প্রায় ১৮ টি দেশ ও অঞ্চল থেকে ৩৫৪ টিরও বেশি এক্সিবিটর অংশগ্রহন করেছে। এই বাণিজ্য মেলা সব ব্যবসায়ীদের জন্য এক নতুন দিগন্ত উনমোচনের মতো। এই মেলা প্রতি বছর ক্রমাগত বিস্তৃত হওয়ার সাথে সাথে সকল দেশের
সকল প্লাস্টিক, প্রিন্টিং এবং প্যাকেজিং ব্যবসায়ীদের একত্রিত হতে সাহায্য করে। এর ফলে সারা পৃথিবীর প্লাস্টিক, প্রিন্টিং এবং প্যাকেজিং ব্যবসায়ের আরো প্রসার ঘটছে। এবারের প্লাস্টিক, প্রিন্টিং এবং প্যাকেজিং মেলাটি ১৬তম বারের মতো অনুষ্ঠিত হয়েছে। আগামীবার মেলার জন্য IPF নতুন করে প্রস্তুতি নিচ্ছে। আশা করা হচ্ছে ২০২৫ সালে ১৭তম আন্তর্জাতিক প্লাস্টিক, প্রিন্টিং এবং প্যাকেজিং  মেলাটি আরো জমকালো আয়োজনে অনুষ্ঠিত হবে। আগামী বছর ১২, ১৩, ১৪ ও ১৫ ফেব্রুয়ারি ২০২৫ইং তারিখে আগের ভেনুতে এই মেলার আয়োজন করা হবে।

শেয়ার করুন





Translate Site »